শীর্ষে থাকা জুভেন্টাসের সঙ্গে ব্যবধান কমালো নাপোলি

ইতালিয়ান সিরি’আ লিগে শীর্ষস্থানের জায়গাটা মৌসুমের শুরু থেকেই দুলছে। একবার জুভেন্টাস তো আরেকবার নাপোলি, শিরোপা দৌড়ে একচুলও ছাড় দিচ্ছে না দুই পক্ষ। গত দুই সপ্তাহে নাপোলির চেয়ে বেশ এগিয়ে থাকলেও বুধবার রাতে টেবিলের তলানিতে থাকা ক্রোটনের সাথে অপ্রত্যাশিতভাবে পয়েন্ট হারিয়েছে জুভেন্টাস। অন্যদিকে নিজেদের ম্যাচে উদিনেসকে ৪-২ গোলে হারিয়ে জুভের সঙ্গে পয়েন্টের ব্যবধান ৪ এ নামিয়ে এনেছে নাপোলি।

এরই মাঝে ইংলিশ লিগের শিরোপা নিশ্চিত করেছে ম্যান সিটি, জার্মানিতে চ্যাম্পিয়ন হয়েছে বায়ার্ন মিউনিখ। স্পেনেও শিরোপার সুবাস পাচ্ছে বার্সেলোনা। শুধু ইতালিতেই চলছে চ্যাম্পিয়ন হওয়ার লড়াই। অবনমনের শঙ্কায় থাকা প্রতিপক্ষের মাঠে গিয়ে লিগের এই গুরুত্বপূর্ণ মুহূর্তে যে ড্র করে ফিরতে হবে, সেটা হয়ত একদমই ভাবেননি জুভেন্টাসের ফুটবলাররা।

শুরুটা কিন্তু ভালোই করেছিল জুভরা। ১৬ মিনিটে কস্তার ক্রসে দুর্দান্ত হেডে জুভেন্টাসকে এগিয়ে দেন অ্যালেক্স স্যান্দ্রো। পরপর দুইবার গোলপোস্টের সামনে বল পেয়েও গোল হাতছাড়া করেন গঞ্জালো হিগুয়াইন। প্রথমার্ধের শেষে প্রথম সুযোগ পায় ক্রোটন, সিমির দারুণ শট ঠেকিয়ে দেন জুভ গোলরক্ষক। একের পর এক আক্রমণে জুভেন্টাস রক্ষণকে নাজেহাল করে ক্রোটনের ফরোয়ার্ডরা। ফলটাও আসে দ্রুতই। ৬৫ মিনিটে মার্সেলো ট্রটার বাড়ানো বলে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান সিমি।

জয়সূচক গোল পেতে মরিয়া জুভেন্টাস আক্রমণের পসরা সাজিয়ে বসলেও ফরোয়ার্ডদের ব্যর্থতা ও ক্রোটনের রক্ষণভাগের দক্ষতায় গোল পাওয়া হয়নি। হিগুয়াইন, দিবালারা একের পর এক মিস করে হতাশা বাড়িয়েছেন। শেষ পর্যন্ত ড্র নিয়েই ফিরতে হয় দিবালাদের।

এই ড্রয়ে ৩৩ ম্যাচে ৮৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে জুভেন্টাস। অন্যদিকে উদিনেসের বিপক্ষে জয় পাওয়া নাপোলি সমান ম্যাচ খেলে ৮১ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। পরের সপ্তাহে জুভেন্টাস ঘরের মাঠে গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে নাপোলির।

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published.