সরকারের আচরণ গ্রাম্য মোড়লের মতো : মির্জা ফখরুল

জুয়াইরিয়া ফৌজিয়া : খায়রুল আলমের সময় থেকে পরিকল্পিতভাবে একদলীয় শাসনের পথে এগুচ্ছে সরকার। আদালতের উপর সরকারের নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করেছে। সরকারের আচরণ গ্রাম্য মোড়লের মতো, হামলা মামলা দিয়ে দমন পীড়ন করছে বিরোধী মতকে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে তিনি এসব কথা বলেন। এসময় গনতন্ত্র পুনরুদ্ধারে নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দেয়ার আহ্বানও জানান তিনি। আর গণতন্ত্রের আন্দোলন ছাড়া কোটা সংস্কারের মত আন্দোলন সফল হবে না।

তিনি আরও বলেন, সরকার স্বৈরাচারী আচরণ করছে। আমরা সমাবেশের অনুমতি চাইলেও তারা দিচ্ছে না। বাধার মুখেও ৫টি বিভাগীয় শহরে সমাবেশ করেছে বিএনপি। সোহরাওয়ার্দী উদ্দ্যানের জন্য বারবার অনুমতি চাইলেও দিচ্ছে না সরকার। জেলা পর্যায়ে কর্মসূচি পালন করতে দিচ্ছে না।

বিএনপির মহাসচিব বলেন, সরকার উন্নয়ন নিয়ে মিথ্যাচার করছে। লোভ লালসা বেশী এদের। উন্নয়নের নামে একই কাজ বারবার করে। বিশ্ব বলছে স্বৈরাচার, সিপিডি বলছে প্রকৃত আয় কমে গেছে, আর তারা উন্নয়নের কথা বলছে।

তিনি আরও বলেন, বাংলার মানুষের মুক্তির জন্য গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে দেশ নেত্রী খালেদা জিয়াকে মুক্তি করতে হবে। তাকে নিয়ে আমরা উদ্বিগ্ন। যে কোন মূল্যে গণতন্ত্রের জন্য তাকে মুক্ত করতে হবে।

এদিকে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩ টায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর, নজরুল ইসলাম খান, ও খন্দকার মোশাররফ হোসেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাথে দেখা করতে জেলখানায় যাবেন। সূত্র : ডিবিসি নিউজ

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published.