আইসিসির সিদ্ধান্ত পক্ষে আসলে ভারতকে সিরিজ খেলতেই হবে: পিসিবি

নিজেদের স্বার্থ রক্ষার জন্য দীর্ঘদিন ধরেই ভারত ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের মধ্যে লড়াই চলছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মতে, তারা বেশ কয়েকটি বড় ধরনের আর্থিক লোকসানের সম্মুখীন হয়েছে। তাই ভারতের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে বরাবরই আগ্রহ জানিয়ে আসছে পাকিস্তান। তবু রাজি হচ্ছে না ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। এ নিয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সমস্যা সমাধান কমিটিতে মামলা করেছে ১৯৯৩ সালের চ্যাম্পিয়ন দেশটি।

দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে তাদের আগ্রহের কথা কলকাতায় সদ্য সমাপ্ত আইসিসির বৈঠকে বলেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি। পরে দেশে ফিরে তিনি বলেন, বিষয়টি দেখছে আইসিসির সমস্যা সমাধান কমিটি। দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে তাদের দেয়া যেকোনো সিদ্ধান্ত মেনে নেবে বোর্ড। কিন্তু এ ক্ষেত্রে আইসিসির সিদ্ধান্ত যদি আমাদের পক্ষে আসে, তা হলে ২০১৯-২০২৩ সালের সফর সূচিতে রাখতে হবে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ। আর সেই সিরিজে খেলতে হবে ভারতকে।

রবিবার করাচিতে সাংবাদিক সম্মেলনে পিসিবি চেয়ারম্যান আরও বলেন, আইসিসির সমস্যা সমাধান কমিটি দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে সিদ্ধান্ত জানাবে আগামী অক্টোবরে। যদি তা আমাদের পক্ষে আসে, তা হলে ভারতকে দ্বিপাক্ষিক সিরিজ খেলতেই হবে। একই সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ অন্তর্ভুক্ত হবে আন্তর্জাতিক সফরসূচিতে। আমাদের বোর্ডের এই মনোভাব জানিয়ে দেয়া হয়েছে বৈঠকে।

সূত্রঃ বিডি প্রতিদিন

Facebook Comments

Leave a Reply

Your email address will not be published.